কক্সবাজার, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

উখিয়ায় সাড়ে ৯৪ হাজার ইয়াবা নিয়ে কৃষক লীগ নেতাসহ আটক ২

আবদুল্লাহ আল আজিজ::

কক্সবাজারের উখিয়ায় অভিযান চালিয়ে ৯৪ হাজার ৬শ ৪০ পিস ইয়াবাসহ দুই মাদক কারবারিকে আটক করেছে র‍্যাপিড একশ্যান ব্যাটালিয়ন র‍্যাব -৭।

গত ৭ ফেব্রুয়ারী (সোমবার) রাত সাড়ে ৯টায় এ অভিযান পরিচালনা করা হয়।

চট্টগ্রাম র‍্যাব-৭, এর সিনিঃ সহকারী পরিচালক (মিডিয়া) মোঃ নুরুল আবছার এ তথ্য নিশ্চিত করে জানান, র‍্যাবের কাছে গোপন সংবাদ আসে টেকনাফ থেকে অটোরিক্সা যোগে বিপুল পরিমান মাদকদ্রব্য নিয়ে কক্সবাজারের দিকে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‍্যাবের আভিযানিক দল উখিয়া উপজেলার বালুখালী বাজারস্থ মাদরাসার সামনে চেকপোস্ট স্থাপন করে তল্লাশি শুরু করলে একটি ইয়াবার বিশাল চালান জব্দ করে। যেখানে ৯৪ হাজার ৬শ ৪০ পিস ইয়াবা পাওয়া যায়। এসময় দুই মাদক কারবারিকে আটক করতে সক্ষম হয় র‍্যাব।

আটক দুই মাদক কারবারি হলেন, উখিয়ার পালংখালীর ফারিরবিল এলাকার মৃত আফলাতুনের ছেলে মোঃ শাহবুদ্দিন (৩২) ও একই এলাকার মৃত শামসুল আলমের ছেলে সরওয়ার আলম (২৭)।

র‍্যাব কর্মকর্তা আরও বলেন, গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে তারা দীর্ঘদিন যাবৎ কক্সবাজার এবং বান্দরবান জেলার বিভিন্ন মাদক ব্যবসায়ীর নিকট হতে মাদকদ্রব্য সংগ্রহ করে পরবর্তীতে তা চট্টগ্রাম বান্দরবান, কক্সবাজার এবং ঢাকাসহ দেশের অন্যান্য অঞ্চলের মাদক ব্যবসায়ীদের নিকট পাচার করে আসছে বলে স্বীকার করে।

আআটককৃত আসামিদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন র‍্যাবের এই কর্মকর্তা।

এদিকে, খবর নিয়ে জানা যায়, আটককৃতদের মধ্যে শাহাবুদ্দিন পালংখালী ইউনিয়নের কৃষকলীগের সাধারণ সম্পাদক পদে দায়িত্বে আছেন।

পাঠকের মতামত: